Wednesday, September 16, 2015

হোক কলরব!পাশে ছিলাম,পাশে আছি,পাশে থাকব! মনকি বাতেঁ ডিসলাইক করার অপশন নেই,যদিও ফেসবুকে ডিসলাইক আসছে! দিনকাল বদলে যায়,মানুষ ত মানুষ,গাছ গাছালিরও আইডি লাগে! আন্দোলন বাঁচিয়ে রাখতে পালন হবে যাদবপুরে কলরবের বর্ষপূর্তি! গোরু নিয়ে গেরুয়াকরণ চলছে রম রম তারা রম রম!মনকী বাত বহুত আচছা!কাশ্মীর জ্বলছে,সেভী আচ্ছা! এত কেচ্ছা সাবেক হিন্দু রাষ্ট্র আর হিন্দু হইল না!তবু হিন্দুত্বের বিজয় পতাকা পত পত উড়বে সারা জাহান,এি মহাদেশে আবার দেশভাগের কুরুক্ষেত্র চাইই চাই! সারা ভারতে কাশ্মীরই একমাত্র প্রদেশ,যেখানে মুসলমান সংখ্যাগুরু,সারা দেশে যদিও সংখ্যালঘু! সারা জাহান হিন্দু হোক্ না হোক্,কাশ্মীর বাদে বাকি ভারত হিন্দু রাষ্ট্র!হিন্দু রাষ্ট্র কি জিনিষ গুজরাতে ও অসমে,ইউপি ও মহারাষ্ট্রে হাড়ে হাড়ে বুঝছে সংখ্যালঘুরা! মনে রাখা দরকার এই মহাদেশে যারা মুসলমানের জন্য আবার হিন্দুদের জন্য,যে যেখানে সংখ্যালঘু তাঁদের সবার জন্য কেয়ামতের বন্দোবস্ত চান না,তাঁদের জন্য কাশ্মীরের এই আগুন অশনিসংকেত!গোমাংসের কারোবার যারা করছেন তাঁদের হিন্দুত্বের বলি শুধু কাশ্মীর নয়,এই গোটা মহাদেশটাই হতে যাচ্ছে! মনে রাখা দরকার যতদিন কাশ্মীর ভারতে থাকছে,


হোক কলরব!পাশে ছিলাম,পাশে আছি,পাশে থাকব!


মনকি বাতেঁ ডিসলাইক করার অপশন নেই,যদিও ফেসবুকে ডিসলাইক আসছে!


দিনকাল বদলে যায়,মানুষ ত মানুষ,গাছ গাছালিরও আইডি লাগে!


আন্দোলন বাঁচিয়ে রাখতে পালন হবে যাদবপুরে কলরবের বর্ষপূর্তি!

গোরু নিয়ে গেরুয়াকরণ চলছে রম রম তারা রম রম!মনকী বাত বহুত আচছা!কাশ্মীর জ্বলছে,সেভী আচ্ছা!


এত কেচ্ছা সাবেক হিন্দু রাষ্ট্র আর হিন্দু হইল না!তবু হিন্দুত্বের বিজয় পতাকা পত পত উড়বে সারা জাহান,এি মহাদেশে আবার দেশভাগের কুরুক্ষেত্র চাইই চাই!


সারা ভারতে কাশ্মীরই একমাত্র প্রদেশ,যেখানে মুসলমান সংখ্যাগুরু,সারা দেশে যদিও সংখ্যালঘু!


সারা জাহান হিন্দু হোক্ না হোক্,কাশ্মীর বাদে বাকি ভারত হিন্দু রাষ্ট্র!হিন্দু রাষ্ট্র কি জিনিষ গুজরাতে ও অসমে,ইউপি ও মহারাষ্ট্রে হাড়ে হাড়ে বুঝছে সংখ্যালঘুরা!


মনে রাখা দরকার এই মহাদেশে যারা মুসলমানের জন্য আবার হিন্দুদের জন্য,যে যেখানে সংখ্যালঘু তাঁদের সবার জন্য কেয়ামতের বন্দোবস্ত চান না,তাঁদের জন্য কাশ্মীরের এই আগুন অশনিসংকেত!গোমাংসের কারোবার যারা করছেন তাঁদের হিন্দুত্বের বলি শুধু কাশ্মীর নয়,এই গোটা মহাদেশটাই হতে যাচ্ছে!


মনে রাখা দরকার যতদিন কাশ্মীর ভারতে থাকছে,ভারত হিন্দু রাষ্ট্র হবে না যেমন নেপালকে হিন্দু রাষ্ট্র করা হলনা আবার!



পলাশ বিশ্বাস

হোক কলরব!পাশে ছিলাম,পাশে আছি,পাশে থাকব!

প্রসঙ্গঃ

আন্দোলন বাঁচিয়ে রাখতে পালন হবে যাদবপুরে কলরবের বর্ষপূর্তিআন্দোলন বাঁচিয়ে রাখতে পালন হবে যাদবপুরে কলরবের বর্ষপূর্তি

বুধবার হোক কলরবের বর্ষপূর্তি পালন করবেন যাদবপুরের ছাত্রছাত্রীরা। ১৬ তারিখ বিকেল পাঁচটা থেকে ১৭ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত চলবে কর্মসূচি।


মীডিযার খবরঃভোট বড় বালাই। তাই মুখে কর্ম সংস্কৃতি ফেরানোর কথা বললেও পিছিয়ে এলেন মুখ্যমন্ত্রী। কোটি টাকা খরচ করে নবান্নে বায়োমেট্রিক মেশিন বসিয়েও ভোটের আগে তা চালু না করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।


অথচ সাধারণ মানুষের রেহাই নেই

বায়োমেট্রিক পরিচয়ের নাম্বার না থাকলে সুপ্রীম কোর্টের আদেশ গেইল চুলোয়,চালচুলো কিছুই থাকবে নানে

মানুষ ত মানুষ এখন গাছ গাছালিরও আই কার্ড লাগে


বোঝো ঠ্যালা

এই বাংলায় গেরুয়া ঝড় উঠছে প্রলয়ন্কর

নিত্যনুতন দেব দেবি,অবতার,অপদেবতা আমদানি চলছিলই,এবার বাবা বিশ্বকর্মার হাল হাঁড়ির হাল

ধিকি ধিকি তুষের আগুনের মত মেহনতী মানুষের দুনিয়া ত জ্বলছেই,গেরুয়া সংস্কার অশ্বমেধে নরসংহার চলছেই


টাটকা খবর বাজারে কেনাকাচি রমরম,মা দুগ্গা অসুরে বধিতে ঘোড়ার পিঠে আসছেন,বাজারে বিকিকেনা রম রম,ট্রাফিকও ধুঁকে ধুঁকে চলছে যেমনি বেঁচে থাকা কল কারখানা,জুটমিল,চাবাগান চলছে


বিশ্বকর্মা রহিছেন সেই তিমিরেই,গণেশপুজোর ধুম আজি এ বঙ্গে,বন্দে মাতরমতারা রম পমগেরুযাকরণ রমরম





হাতে গরম খবর হইলঃ ফেসবুক ব্যবহারকারীদের দীর্ঘদিনের ইচ্ছে পূরণ করতেই আসছে ডিসলাইক অপশন। লাইক অপশনের পাশাপাশি থাকবে ডিসলাইক অপশনও।


মজা দ্যাখছো,মনকি বাতেঁ ডিসলাইক করার অপশন নেই,যদিও ফেসবুকে ডিসলাইক আসছে


সংবাদে প্রকাশ,কংগ্রেস চাইলেও সাধারণভাবে মোদীর মন কী বাতের ওপর নিষেধাজ্ঞা জারিতে করছে না নির্বাচন কমিশন। মোদীর ওই রেডিও অনুষ্ঠান আদর্শ নির্বাচনী বিধি লঙ্ঘণ করছে বলে অভিযোগ তুলেছে কংগ্রেস। তাই বিহার ভোট শেষ না হওয়া পর্যন্ত ওই অনুষ্ঠান বন্ধ রাখার দাবি তুলেছে তারা। সাধারণভাবে ওই অনুষ্ঠান বন্ধ করা না গেলেও বিধি অনুযায়ী সেখানে কোনও সরকারি নীতির ঘোষণা করা যাবে না বলে কমিশন সূত্রে জানানো হয়েছে।

বিহার ভোট শেষ না হওয়া পর্যন্ত বন্ধ করা হোক মোদীর মন কী বাত। দাবি তুলেছিল কংগ্রেস। এই দাবি জানিয়ে আজই নির্বাচন কমিশনের দ্বারস্থ হন কংগ্রেস নেতারা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওই রেডিও অনুষ্ঠান আদর্শ নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘণ করছে বলে মনে করছে কংগ্রেস। ১২ অক্টোবর থেকে ৮ই নভেম্বর বিহারের ভোট। সেই ভোট না মিটে যাওয়া পর্যন্ত এবারে মন কী বাতে বন্ধ রাখার দাবিতে কংগ্রেস সরব হয়েছে।

বিহারের নির্বাচনে মোদীর মন কী বাত সাধারণ মানুষকে রাজনৈতিকভাবে প্রভাবিত করবে বলে মনে করছেন, রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। এর আগে দিল্লি ও মহারাষ্ট্র নির্বাচনে মোদীর রেডিও অনুষ্ঠান নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছিলেন বিরোধীরা।


মজার আজব দেশে রঙ্গ আরও হরেক রকম!

সারা দেশে গোহত্যায় নিষেধাজ্ঞা, গোরুকে 'জাতীয় পশু'র মর্যাদা চান রামদেব!

দেশে গোহত্যা নিষেধ,বিদেশে রপ্তানী গোমাংসের!মানুষ কি খাবে না খাবে ,তাই নিয়ে সারা দেশে  তুলকালাম!

মহারাষ্ট্রে কোনো মাংস খাওয়া নিষিদ্ধ হল সেইদিন! হাইকোর্টের রায়ে মাংস চলবে,কিন্তু জানোয়ার চলবে না!


বাংলাদেশে মীডিযার খবর হল এবার কুরবানির জন্য রেকর্ড সংখ্যক গরু ভারত থেকে যাচ্ছে যেহেতু ধর্মে বানিজ্যে নিষেধ নেই!অথচ সেই ধর্মে রাজনীতি আছে!চিনে গোমাংস রপ্তানী বিজনেস ফ্রেন্ডলি গেরুয়া রাজধর্ম!



গোরু নিয়ে গেরুয়াকরণ চলছে রম রম তারা রম রম!মনকী বাত বহুত আচছা!কাশ্মীর জ্বলছে,সেভী আচ্ছা!


এত কেচ্ছা সাবেক হিন্দু রাষ্ট্র আর হিন্দু হইল না!তবু হিন্দুত্বের বিজয় পতাকা পত পত উড়বে সারা জাহান,এি মহাদেশে আবার দেশভাগের কুরুক্ষেত্র চাইই চাই!


সারা ভারতে কাশ্মীরই একমাত্র প্রদেশ,যেখানে মুসলমান সংখ্যাগুরু,সারা দেশে যদিও সংখ্যালঘু!


সারা জাহান হিন্দু হোক্ না হোক্,কাশ্মীর বাদে বাকি ভারত হিন্দু রাষ্ট্র!হিন্দু রাষ্ট্র কি জিনিষ গুজরাতে ও অসমে,ইউপি ও মহারাষ্ট্রে হাড়ে হাড়ে বুঝছে সংখ্যালঘুরা!


মনে রাখা দরকার এই মহাদেশে যারা মুসলমানের জন্য আবার হিন্দুদের জন্য,যে যেখানে সংখ্যালঘু তাঁদের সবার জন্য কেয়ামতের বন্দোবস্ত চান না,তাঁদের জন্য কাশ্মীরের এই আগুন অশনিসংকেত!গোমাংসের কারোবার যারা করছেন তাঁদের হিন্দুত্বের বলি শুধু কাশ্মীর নয়,এই গোটা মহাদেশটাই হতে যাচ্ছে!


মনে রাখা দরকার যতদিন কাশ্মীর ভারতে থাকছে,ভারত হিন্দু রাষ্ট্র হবে না যেমন নেপালকে হিন্দু রাষ্ট্র করা হলনা আবার!


পছন্দ হলেই লাইক দেয়া যায় কিন্তু অপছন্দ হলে কমেন্ট করা ছাড়া কোন উপায় থাকে না। সেই সমস্যার কথা বিবেচনা করেই আসছে ডিসলাইক অপশন।


ফেসবুক ব্যবহারকারীদের অনেকেই এতদিন হয়তো কোনও পোস্ট, মন্তব্য বা শেয়ার পছন্দ না হলে ভেবেছেন 'ডিসলাইক' অপশন থাকা দরকার ছিল।


বিষয়টি নিয়ে ফেসবুক কর্তৃপক্ষও বেশ কিছুদিন আগেই ভাবনা-চিন্তার কথা জানিয়েছিল। এবার ফেসবুক নিশ্চিত করলো তারা শিগগিরই নিয়ে আসছে 'ডিসলাইক' অপশন। অর্থাৎ এখন আর মন্তব্য করে বোঝাতে হবে না। 'লাইক' বাটনের মতই 'ডিসলাইক' বাটনে 'ক্লিক' করলেই হবে।


ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বলছেন, ডিসলাইক অপশনের দাবি দীর্ঘদিনের। শিগগিরই এটি চালু করা হবে।


সামাজিক যোগাযোগের এই জনপ্রিয় ওয়েবসাইটটির প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এমনটাই জানিয়েছেন। মঙ্গলবার ফেসবুকের সদরদপ্তরে আয়োজিত এক প্রশ্নোত্তর সেশনে ৩১বছর বয়সী জুকারবার্গ বলেন, অনুভূতি প্রকাশের একটি মাধ্যম হিসেবে এই ডিসলাইক অপশনটি চালু করা হচ্ছে।



জেলের পর এবার দল থেকেও সাসপেন্ড তৃণমূল বিধায়ক দীপক হালদারজেলের পর এবার দল থেকেও সাসপেন্ড তৃণমূল বিধায়ক দীপক হালদার

ফকিরচাঁদ কলেজে ঝামেলায় জড়িয়ে জেল খেটেছেন, এবার দল থেকেও সাসপেন্ড করা হল বিধায়ক দীপক হালদারকে। তৃণমূল কংগ্রেস থেকে সাসপেন্ড করা হল বিধায়ক দীপক হালদারকে। দলবিরোধী কাজের জন্য তাঁকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিল দলের শৃঙ্খলারক্ষা কমিটি। ফকিরচাঁদ কলেজের গোলমালের সময় পুলিসকে ধাক্কা মারতে দেখা গিয়েছিল দীপক হালদারকে। তারপরই মুখ্যমন্ত্রীর নির্দেশ তড়িঘড়ি তাঁকে গ্রেফতার করে পুলিস। কিন্তু, লঘুধারায় মামলা রুজু হওয়ায় গতকালই জামিন পেয়ে যান দীপক হালদার।

খড়দায় প্রকাশ্য রাস্তায় দুষ্কৃতীর গুলিতে খুন ব্যবসায়ী খড়দায় প্রকাশ্য রাস্তায় দুষ্কৃতীর গুলিতে খুন ব্যবসায়ী

ফের খড়দায় দুষ্কৃতী তাণ্ডব। প্রকাশ্য রাস্তায় ব্যবসায়ীকে গুলি দুষ্কৃতীদের। হাসপাতালে যাওয়ার পথে মৃত্যু তরুন ব্যবসায়ীর।

প্রেসিডেন্সি ভাঙচুরে অভিযুক্ত সেই কৈলাস মিশ্র হাওড়ার ভোটে তৃণমূল প্রার্থীপ্রেসিডেন্সি ভাঙচুরে অভিযুক্ত সেই কৈলাস মিশ্র হাওড়ার ভোটে তৃণমূল প্রার্থী

প্রেসিডেন্স কলেজের বেকার ল্যাব ভাঙচুরে নাম জড়িয়েছিল কৈলাস মিশ্রের। এবার সেই কৈলাসকেই হাওড়া পুরসভার ৬২ নম্বর ওয়ার্ডে প্রার্থী করল তৃণমূল কংগ্রেস। দাগী কৈলাসকে প্রার্থী করায় বির্তকের ঝড় সব মহলে।

এক পুলিস দুই মুখ- পুলিসকে ধাক্কা মেরেও বেল পেলেন বিধায়ক, মালদায় পুলিসের লাঠি খেয়ে মিলল না জামিন এক পুলিস দুই মুখ- পুলিসকে ধাক্কা মেরেও বেল পেলেন বিধায়ক, মালদায় পুলিসের লাঠি খেয়ে মিলল না জামিন

এক পুলিস, দুই মুখ। ডায়মন্ড হারবার থানার আইসি-র ওপর চড়াও হয়েও চার মিনিটে জামিন পেলেন তৃণমূল বিধায়ক দীপক হালদার। কারণ, পুলিস তাঁর বিরুদ্ধে কোনও জামিনঅযোগ্য ধারা দেয়নি। আর মালদায় সিভিক ভলান্টিয়ার্সরা পুলিসের হাতে মার খাওয়ার পর জেলেও

ফের মমতা-গুরুং সংঘাত, গুরুংয়ের পৃথক রাজ্যের দাবির জবাবে মুখ্যমন্ত্রী বললেন, 'পাহাড় ভাঙবে না'ফের মমতা-গুরুং সংঘাত, গুরুংয়ের পৃথক রাজ্যের দাবির জবাবে মুখ্যমন্ত্রী বললেন, 'পাহাড় ভাঙবে না'

সংঘাত চলছিলই। মুখ্যমন্ত্রীর পাহাড় সফর চলাকালীন আরও গভীর হল, মোর্চা-রাজ্য সরকারের ফাটল। তীব্র হল সংঘাত। পৃথক রাজ্যের দাবি উঠল প্রকাশ্যে। মুখ্যমন্ত্রীরও স্পষ্ট কথা, পাহাড় ভাঙবে না।

লাঠিপেটা খেয়ে জামিন অযোগ্য ধারায় জেললাঠিপেটা খেয়ে জামিন অযোগ্য ধারায় জেল

যাঁরা মার খেল, তাঁদের বিরুদ্ধেই দেওয়া হল জামিন অযোগ্য ধারা। মালদহে সিভিক ভলেন্টিয়ারদের ওপর লাঠিচার্জের ঘটনায়, আরও একবার প্রশ্নে পুলিসের ভূমিকা। এঘটনায় ধৃত বারো জন সিভিক ভলেন্টিয়ার। তাঁদের বিরুদ্ধে 332, 333, 353-র মতো ধারায় মামলা রুজু হয়েছে। যার মানে, সরকারি কর্মীকে কাজে বাধা দিতে গুরুতর আঘাত। সবকটিই জামিন অযোগ্য ধারা। এছাড়াও বেআইনি জমায়েত, সরকারি সম্পত্তি ভাঙচুর, জাতীয় ও রাজ্য সড়ক অবরোধের দায়ে আরও একাধিক ধারায় মামলা হয়েছে ধৃতদের বিরুদ্ধে।   

তৃণমূলের দখলদারি, তোলাবাজির খেসারত দিচ্ছে রাজ্যের শিল্প, অভিযোগ বিরোধীদেরতৃণমূলের দখলদারি, তোলাবাজির খেসারত দিচ্ছে রাজ্যের শিল্প, অভিযোগ বিরোধীদের

ঘটা করে শিল্প সম্মেলন ও ঝুড়ি ঝুড়ি ঘোষণাই সার। রিজার্ভ ব্যাঙ্কের রিপোর্টে ফের প্রমাণিত রাজ্যের শিল্পক্ষেত্রের করুণ পরিস্থিতি। লগ্নির হিসেবে গত আর্থিক বছরে শেষ পাঁচটি রাজ্যের মধ্যে ঠাঁই পেয়েছে পশ্চিমবঙ্গ। দেশে গত এক বছরে যে লগ্নি এসেছে তার মাত্র এক দশমিক তিন শতাংশ জুটেছে রাজ্যের ভাগ্যে। লগ্নি টানায় দৌড়ে প্রথম পাঁচে রয়েছে ওড়িশা, মহারাষ্ট্র, রাজস্থান, গুজরাত ও অন্ধ্রপ্রদেশ।

ফের প্রতিবাদীর কন্ঠরোধ, কটূক্তির প্রতিবাদ করায় ছাত্রকে খুন সাগরদিঘিতেফের প্রতিবাদীর কন্ঠরোধ, কটূক্তির প্রতিবাদ করায় ছাত্রকে খুন সাগরদিঘিতে

ফের প্রতিবাদী খুন। এবার মুর্শিদাবাদের সাগরদিঘিতে। কটূক্তির প্রতিবাদ করায় ক্লাস নাইনের ছাত্রকে পিটিয়ে খুন করল এক মদ্যপ।

চাকরির বিজ্ঞাপন প্রকাশিত হলেও আবেদনকারীদের হেনস্তা জেলা শাসক দফতরেরচাকরির বিজ্ঞাপন প্রকাশিত হলেও আবেদনকারীদের হেনস্তা জেলা শাসক দফতরের

চাকরি পাওয়া তো দূরের কথা, জেলা শাসকের দফতরে টানা ১৫ দিন ঘুরে চাকরির আবেদনপত্রই জমা দিতে পারলেন না আবেদনকারীরা। নবান্ন থেকে আবেদনপত্র জমা নেবার কোনও নির্দেশই আসেনি জেলা শাসকের দফতরে। অথচ সরকারি ওয়েবসাইটে  ঘটা করে  দেওয়া হয়েছিল বিজ্ঞাপন।

প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন অরুণাভ লাহিড়ি

রাজনীতিতে সবার আগে ইমেজ। এই কারণেই হাওড়া পুরসভার উপনির্বাচনে প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন অরুণাভ লাহিড়ি। ঘুসুড়ির ঘুষকাণ্ডে নাম জড়ানোয় বেকায়দায় সিপিএমের এই দাপুটে নেতা। এখনও সন্দেহের তালিকায় প্রথম সারিতে রয়েছে তাঁর নাম। দলের ভাবমূর্তি স্বচ্ছ রাখতেই এই সিদ্ধান্ত। জানিয়ে দিয়েছে বামফ্রন্ট।   

গোসাবা বিস্ফোরণের মূল অভিযুক্ত এখনও ফেরার, ঘটনাস্থলে ফরেনসিক টিম

গোসাবায় বোমা বিস্ফোরণের ঘটনায়, এখনও ফেরার মূল অভিযুক্ত আনার আলি লস্কর। তবে গ্রেফতার হয়েছে ৪ জন। ধৃত কিঙ্কর মণ্ডল, বাকেবিল্লা লস্কর, আবদুল মোল্লা ও তপন হালদারকে  আজ

শ্বশুরবাড়ির ডাইনি অপবাদে আত্মঘাতী তরুণী শ্বশুরবাড়ির ডাইনি অপবাদে আত্মঘাতী তরুণী

বড় ভাইয়ের সন্তানসম্ভবা স্ত্রী অসুস্থ। অভিযোগ তার জন্য দায়ী ছোটভাইয়ের স্ত্রী। তাকে ডাইনি অপবাদ দিয়ে ডাকা হয় ওঝাও। এরপরই গলায় দড়ি লাগিয়ে আত্মঘাতী হন ওই তরুণী। পুরুলিয়ার বরাবাজার থানার মতিরামদি গ্রা

পুলিসই বেধড়ক পেটাল পুলিসকেপুলিসই বেধড়ক পেটাল পুলিসকে

পুলিসই বেধড়ক পেটাল পুলিসকে। মালদায় এসপি অফিসে বিক্ষোভ দেখাতে আজ জড়ো হন সিভিক ভলেন্টিয়াররা। তাদের ওপরই দফায় দফায় লাঠি চালায় পুলিস। চার মহিলাসহ জখম বেশ কয়েকজন সিভিক পুলিস।

ডায়মন্ড হারবার কলেজে টিএমসিপি-র গোষ্ঠী সংঘর্ষ, মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার তৃণমূল বিধায়ক দীপক হালদারডায়মন্ড হারবার কলেজে টিএমসিপি-র গোষ্ঠী সংঘর্ষ, মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার তৃণমূল বিধায়ক দীপক হালদার

ফকিরচাঁদ কলেজের ঘটনায় গ্রেফতার করা হল ডায়মন্ড হারবারের বিধায়ক দীপক হালদারকে। চব্বিশ ঘণ্টায় কলেজে হামলার ঘটনা দেখার পরই তাঁকে গ্রেফতারের নির্দেশ দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এরপর মুখ্যমন্ত্রীকে গোটা বিষয়টি জানান শিক্ষামন্ত্রী। তারপরই গ্রেফতার করা হয় দীপক হালদারকে। তৃণমূল ছাত্র পরিষদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজ।

মালবাজারে হাতির তাণ্ডব থেকে অল্পের জন্য রেহাই পেলেন এক বাইকআরোহী, দেখুন ভিডিওমালবাজারে হাতির তাণ্ডব থেকে অল্পের জন্য রেহাই পেলেন এক বাইকআরোহী, দেখুন ভিডিও

ফের হাতির তাণ্ডব। কথনও ইস্কুলের মিড মিল খাচ্ছে। কথন হাতির দাদাগিরি, বাইক গুঁড়িয়ে দিচ্ছে। হাতির তাণ্ডবে জলপাইগুড়ির মালবাজার জাতীয় সড়কে যানজট তৈরি হয়।


--
Pl see my blogs;


Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!