Saturday, November 29, 2014

ব্যাংকের টাকা মেরে বড়লোক

It happens more virally in India,companies loot our banking system,Just see what is also happening in Bangladesh.It is the mystery unsolved about the growth of Millionaire Billionaire ethnic cleansing master class in the geopolitics across political borders.
Palash Biswas

ব্যাংকের টাকা মেরে বড়লোক 

http://www.bd-pratidin.com/assets/images/news_images/2014/11/29/1_46583.jpg


জাল দলিল, এফডিআর, সঞ্চয়পত্রসহ ভুয়া কাগজপত্রের বিপরীতে ঋণ জালিয়াতির মাধ্যমে সরকারি-বেসরকারি ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাটের ঘটনা বেরিয়ে আসতে শুরু করেছে। ভুঁইফোড় নানা প্রকল্পের নামেও লুটে নেওয়া হচ্ছে কোটি কোটি টাকা। 

ঋণ জালিয়াতিসহ অর্থ লুটে নেওয়ার অপকর্মে প্রবাসী বাঙালিরাও পিছিয়ে নেই। তারা নিজেদের অর্থ দেশে বিনিয়োগের নামে নানা প্রকল্পের ছক আঁকেন এবং শুরুতেই ব্যাংক ঋণ তোলার জন্য মরিয়া হয়ে ওঠেন। ঋণ মঞ্জুর হতেই তা নিয়ে ফিরে যান প্রবাসে। অনেক প্
রতারক কয়েক কোটি টাকা ঋণ তোলার পরই আর দেশে থাকছেন না। তারা বিদেশে গিয়ে ব্যবসা-বাণিজ্য খুলে বসছেন, ফ্ল্যাটবাড়ি কিনে সেকেন্ড হোম গড়ে তুলছেন।

দেশের ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে শুরু করে নামডাকের বহু প্রতিষ্ঠানও তাদের ব্যবসায়িক কাজে ব্যাংক ঋণের সহায়তা নেয়। কিন্তু ঋণের সেই টাকা আর ব্যাংককে ফেরত দেওয়ারও প্রয়োজনবোধ করে না। ঋণের বিপরীতে জমা রাখা দলিলপত্রাদির খোঁজ নিতে গিয়ে দেখা যায়, সেগুলোর অধিকাংশই ভুয়া বা জাল।


http://www.bd-pratidin.com/lead-news/2014/11/29/46583

__._,_.___

No comments:

Post a Comment